ছায়ামানবী
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ১৮-০৪-২০২৪

কালের খেয়ার ছেঁড়া পালে
বিবর্ণ অতীতের হাওয়া বয়!
ফাগুন হারায় শ্রাবণ ধারায়,
শুধু জলছবি কথা কয়!

শান্ত সকাল অশান্ত হয়
বিষাদ ঠেকে আকাশ!
মনের বীণায় ছন্দ হারায়
প্রকৃতি স্থবির উদাস!

কর্মমুখর দুপুর গড়ায়
নিরস অবহেলায়!
ঘুম জড়ানো চোখের পাতা
সুদুর পানে হারায়!

প্রাণবন্ত বিকাল নিষ্প্রাণ
অলস কাপের ধোঁয়ায়!
শেষ আলোর রশ্মি হারায়
বেদনা বিধূর মায়ায় !

আধাঁর তুলির এক আচড়ে
আসে রাতের দুঃসময়!
ক্লান্ত কায়ায় নির্ঘুম আখিঁ
দূরে তারারপানে হারায়!

স্বপ্নে আসে স্বপ্নে হাঁসে
বিমূর্ত হয় ঘন-ছায়ায়!
নিত্য ছবি ছায়ামানবী,
নিষুতি রাতের মায়ায়!


শাওনাজ, ঢাকা।
২৮ আগষ্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।