এক নিরন্তর বাসনা
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

যে দিন তীব্র গতিতে এবং প্রচন্ড শব্দ করে
মেঘেরা চুম্বন করবে একে অপরকে ;
আকাশ হতে ছল্কে ছল্কে আসবে চোখ ধাঁধানো
আলো আর চুম্বনের শব্দে কেঁপে কেঁপে উঠবে আমার আঙ্গিনা, ঘরের টিনের চাল এবং
অবিরাম বর্ষণ হবে সারাটা দিন-

চোখের তারাকে জ্বালিয়ে বের করে দেবো
যত সব মান অভিমান, ছল্কে ছল্কে আসা
আলোতে কারো দৃষ্টিতে পড়বে না ধরা
আমার পোড়া চোখের রং, মেঘেদের চুম্বন
শব্দের মাঝে প্রচন্ড চিৎকারে হৃদয় ফাটালেও
কেউ শুনতেও পাবে না সেদিন।

অবিরাম বর্ষণে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে
কাঁদলে কেউ কি বুঝতে পারবে, বলো?
আমার কান্নার সময়, আর্তচিৎকারের সময়,
চোখের তারা দুটোকে পোড়ানোর সময়
কেউ সান্ত্বনার বাণী শোনাক, তা- চাই না,
এমন একটি দিনের জন্য বিভোর হয়ে রইলাম।
--------------------
০৮/১২/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Tanvi
০৯-১২-২০১৯ ১৭:২১ মিঃ

ধন্যবাদ শ্রদ্ধেয় বারী

wasemul
৩১-০৮-২০১৯ ০৬:২১ মিঃ

অভিনন্দন

Tanvi
৩০-০৮-২০১৯ ২০:১৭ মিঃ

শরৎ কাল