মেঘ বালিকা
- অর্বাচীন পথিক ০৯-০৫-২০২৪

আমি মেঘ বালিকা নয় যে মেঘের দেশে ভেসে যাব
আমি পথের পাশের জঙ্গলী ফুল নয় যে শুধুই অবহেলায় ঘ্রাণ ছড়াবো,
আমি শেষ আকাশের শুকতারা নয় যে সবার মনে আশা জাগাবো ।
আমি নয় দিনের শেষের এক চিলতে রোদ
যে সবার হাসি হয়ে চলে যাবো ।

আমি ধূসর দর্পনের প্রতিবিম্ব, যে শুধুই ফিকে হবে
আমি পাখির ঝরা পালক যে শুধু-ই কষ্ট পেয়ে ঝরে যাবে।

আমি হতো চেয়ে ছিলাম রাতের আকাশের উজ্জল স্পর্শিত তারাপুঞ্জ
হতো চেয়ে ছিলাম বিশদ তটিনীর উড়ন্ত গাঙচিল
আমি আর ও হতো চেয়ে ছিলাম তোমার পৃথিবীর একমাএ নক্ষএ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Ahsnan
২৭-০২-২০১৫ ০০:৩৭ মিঃ

lot of thanks

kobisabujahmed
০২-০২-২০১৫ ১৮:৩৯ মিঃ

valo khub valo @@@