নারী
- অরিফুর রহমান কাজল ২৭-০৪-২০২৪

স্বপ্ন দিয়ে কবিতা গড়ি
আর স্বপ্ন গড়ি কবিতা দিয়ে
কিন্তু থাকে কই ?
ভেঙ্গে চুর হয় সব ,
এখন শুধু ব্যস্ততা গড়তে চাই
সাকারে নিরাকারে - - -.

লিখতে লিখতে একদা
নারীকেই কবিতা ভেবে বসলাম
আর স্বপ্ন গড়লাম,
অনেক আগ্রহ ভরে
ছবি আঁকলাম মনের পটে
অনেক - - - -.
ফুল দিয়ে পাতা দিয়ে তৃণ দিয়ে
অর্চণাই করে বসলাম দেবীকে,
আর সেই নারী ?
ধীর এবং দৃঢ় পদক্ষেপে উঠে এলো
হাসি মুখে,
নয়নে নয়ন মিলালো
কৌতুক ঝরে পড়ল আমার সৃষ্টি দেখে,
এবং কালো রংয়ে তুলি ডুবাল
আর আমার সৃষ্টি হল কলঙ্কিত .

নারী চলে গেল রহস্য রেখে,

জেগে দেখি সন্ধ্যা হয়ে এলো .

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

arifur
৩০-১২-২০১৫ ০১:১০ মিঃ

তাতে কি হল ? জীবনতো সুন্দরই থাকে !