মাটি
- অরিফুর রহমান কাজল ২৬-০৪-২০২৪

নির্মল সূর্য্যের শপথ আমিওতো করেছি
পঙ্কিল ছেড়ে পঙ্কজ আমিওতো ভালবেসেছি।
দিনান্তে আমিওতো চুম্বন করেছি
তৃণাছ্ছাদিত মাটি।
কলপিত রাখালের বাঁশরী আমিওতো
কান পেতে শুনেছি।
কদমের রোঁয়া বর্ষায় ঝরে যেতে দেখেছি।
আমি অতি সযতনে তুলে রেখেছি
আমার হৃদয়ের সুবর্ন পাত্রে।
লোহীত মদিরা আর সাকীর নেশায়
এখনও ভুলি নাই গ্রাম বালিকার চরণ নূপুর।
আমি সবুজের শোভা দেখেছি
নগ্ন চরণের ছাপ এঁকেছি।
শিল্পী তুমি কি পারো এমনটি
নগ্ন চরণ আঁকা বাংলার মাটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।