রংয়ের খেলা
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ১৮-০৪-২০২৪

লালের পাশে সবুজ আছে
পিছে আছে নীল!
সব মিলিয়ে পরিবেশটা
ছিল বেশতো স্বপ্নীল!

সাদা ফুলের চারিপাশে
গাঢ় সবুজ পাতা!
তার নীচে আছে খয়েরী;
আছে নানান রংয়ের গাথা!

হৃদয় নিংড়ে লাল এনেছি
বন্ধু সবার তরে;
মায়ের আঁচলের কাঁচাসবুজ
মিশে আছে প্রতি ঘরে!

নীল আকাশে মিশে আছে;
সাদা মেঘ নির্ভুল
কাল মেঘের মত আছে;
প্রিয়ার কালো চুল!

খয়েরী ফটোফ্রেমের পার্শ্বে
সোনালীর সূর্যের তেজ!
হলুদ কমলা ফুল রয়েছে
বাহারী ফুলদানীতে সতেজ!

প্রকৃতি অসীম ঐশ্বর্যবান,
অফুরান রংয়ের মেলা!
মনের মাঝে দাও ছড়িয়ে
খেলো রংয়ের খেলা!

শাওনাজ, ঢাকা।
৩১ আগষ্ট ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।