মাহে মহররমের আহবান
- হাসান আল মাহদী ২০-০৪-২০২৪

এলো আবার বছর ঘুরে মাহে মুহররম
ক্রন্দন চাইনা, চাই শুধু আমান,
হে মুসলিম এখনো কি ঘুমেই আছো
জাগ্রত হও ধরো অলির ধামান।

মুসলিম তুমি তবে নেই কেন
তব মুসলমান এর রেশ,
হিংসা হাসদ বেড়েছে দিগুণ তোমার
এই নিয়ে আছ বেশ।

ভুলে গেছ আজ কুরআন হাদিস
নেই কোন আমল,
পদে পদে তাই লাঞ্চিত তুমি
ক্ষমতায় বিফল।

বিশ্বব্যাপী জালিমরা দেখো এক হয়েছে
মুসলিম নিধনে,
সময় থাকতে হও হুশিয়ার হও একতা
মাহদির আহবানে।

আজ কান্না শুনা যায় ফিলিস্তিন,
বারমা, ইয়েমেন, আফগান, কাশ্মীরে,
কারবালা যেন সেথায় বইছে নিত্যদিন
শান্তি নেই মুসলিম ঘরে।

ফিরে পেতে চাই সুদিন আসবে আবার
মুসলিম গণ জোয়ার,
যদি আসো সত্যের পথে এক হয়ে
সাধ্য নেই কারো তোমায় থামাবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।