আয়নার অভিযোজন
- মৃৎ মাহমুদ ১১-০৫-২০২৪

কি একটা মীমাংসার জন্য
বৃষ্টি কেটে যেতে হয়েছিলো
সমুদ্রের ওপারে ।
ওপারে তখন ঘড়ির কাঁটায় ব্যবহৃত হতো মানুষ
প্রতিটি ঘড়িতে ৩ জন পুরুষ দন্ড,
ভেতরে প্রয়োজনীয় সংখ্যক নারী -
দন্ড ৩ টি কে সচল রাখতো ।
ভূভাগে মানুষ কমতে শুরু করেছে
দোষ দেয়া হলো এপারের আয়নাগুলোর ওপর ;
ওরা নাকি হিংস্র - মাংসাশী,
মানুষ খায়
কেউ আয়নার সামনে এলেই
তাকে গিলে ফ্যালে তাঁরই ভেতরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।