ইলাশপুর
- অরিফুর রহমান কাজল ২৯-০৩-২০২৪

আজ আবার মনে পড়ল
ছোট্ট ভূমি ইলাশপুর
সুন্দরী রমণীর গলায় ঐযে সোনার হার
ওতে একটি ছোট্ট দামী মুক্তা আছে
ওটি আমার ইলাশপুর ।

অনেক দিন হল আমি স্বপ্ন দেখিনা
আজ আমি জেগে স্বপ্ন দেখেছি
মাটি ঘাস গাভী আর মা
সবুজ ধানে ভরা প্রাঙ্গন নিয়ে
আমার ইলাশপুর
আমার কান্না আমার হঁাসি
আমার মায়ের গৌরব ।

আমি ছিন্নবন্ধন কোথায় কোথায়
ঘুরিয়া বেড়াই আপন খেয়ালে
মা রাগ নিওনা আমার উপর
দিনের শেষে খেলা শেষে ধূলো কাদা মেখে
তোমার আঁচলে ফিরিব
মা আমায় ফিরিয়ে দিওনা
টেনে নিও তোমার কোলে
শ্রান্ত আমি চোখ মুদিব
স্বপ্ন নিয়ে ইলাশপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।