বলো, কে তুমি?
- এস আই তানভী ২৩-০৪-২০২৪

কে তুমি?
কোন সুখ কাননের উড়ন্ত প্রজাপতি,
তুমি কোন পাহাড়ের ঝর্ণাধারা
কোন মহা সমুদ্রের শীতল জল?

কে তুমি?
কোন শরতের কাশফুলের হাসি
তুমি কোন বসন্তের কণ্ঠেস্বরী কোকিলা
কোন অরণ্যের নৃত্যশিল্পী মন ময়ূরী?

কে তুমি?
কেন অন্ধকারে থেকে দিয়ে যাও হাতছানি
অদৃশ্য তলোয়ারে কেন হৃদয় কাটো?
মানবী না কি হুরপরির রানী?

কে তুমি?
কেন তোমাকে চিনে নিতে আজ
মন বন্দরে উঠে অচেনা ঝড়
আপন-পর কেন যাই ভুলে?

কে তুমি?
আমাকে নিয়ে কল্পনাতেও ভেবো না কিছু
জ্বলেপুড়ে ছাড়খার হয়ে
অহেতুক চোখের জলে শুধু ভাসবে।
------------------
০৩/০৯/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৪-০৯-২০১৯ ০৮:১৪ মিঃ

ভালোবাসা