অনিমেষ হৃদয়
- এস.এম. আরিফ ২০-০৫-২০২৪

ভেসে গেলে ধসে গেলে তবুও কিছু থাকে।
পুড়ে গেলে কিছু থাকে না
যা থাকে ছাই;
আমি রুদ্রের অভিমানের খেয়ায় ভেসেছি
হঠাৎ তুমি বললে আর ফিরবে না;
আমি বললাম তাই কি কখনো হয়?
তোমাকে ছাড়া আমি
আর আমাকে ছাড়া তুমিই বা কি করে সম্ভব!
তুমি বললে আমি চলে যাচ্ছি
তুমি বলতে বলতেই
হঠাৎ বাজপাখির মতো
অনিমেষ হৃদয় খামচে ঝাপটে ছিড়ে নিলে তোমার অধিকার।
দিগন্ত জোড়া আকাশ কে ঢেকে দিলে
মেঘবতী কেশের উচ্ছাসে।
তোমার প্রস্থানের এতো ব্যথা
আমি ভেবে পেলাম না
রুদ্র এতো শক্তি কোথায় পেলো?
তুমি চলে গেলে মানে চলেই গেলে।
আমার আর কিছু রইলো না
প্রেম ভালোবাসা বিব্রতকর অনুভূতি
সিরামিকসের মতো চূর্ণবিচূর্ণ হয়ে গেলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।