সেদিন
- এস আই তানভী ২০-০৪-২০২৪

সেদিন;
কাশফুল ছুঁয়ে ছুঁয়ে
অনেক হেঁটেছি দুজন,
নদী থেকে বহু নদী—
গোধূলি বিকেলের রং মেখে।।

আকাশে, সাদা মেঘের নগ্ন নৃত্য
মোহিত করেছিলো,
গায়ে বাতাসের উচ্ছ্বাস মেখে
কত কথা হয়েছিল আমাদের!
চোখের ভাষায়, মুখের ভাষায়
ছিলো কত প্রেম! অথৈ জলের মতো...

পানকৌড়ি ফিরে যাচ্ছে নীড়ে,
বর্ষায় পূর্ণ যৌবন পাওয়া নদী,
জল কমে এখন—
আবার হয়েছে পাতা গাভুর,
শেষ পুঁটিমাছটার আশায়-
দুয়েকটা মাছরাঙা তখনো বসে;
আমরা হেঁটেই চলেছি.......

কখন সন্ধ্যা এসেছে,
কখন বাঁকা চাঁদ উঠেছে,
কতক্ষণ ডুবে ছিলাম জ্যোৎস্নার মোহে,
কখন ফিরেছি ঘরে–
সেদিন; তুমি-আমি, দুজনের
কেউ হিসেব মিলাতে পারি নি........।
প্রেম এমনই অনিন্দ্য সুন্দর।
------------------
০৪/০৯/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৭-০৯-২০১৯ ২৩:৪৬ মিঃ

প্রেম এমনি----