টাকার মেশিন
- ফয়েজ উল্লাহ রবি ২৪-০৪-২০২৪

যে দেশে এই আমার বাড়ী যে দেশে মোর ঘর
সেই দেশেরই কর্তারা সব ভাবে আমায় পর!
দিনে-রাতে কর্মখেটে ঘামের দামে জীবন বেচে
স্বপ্ন গুলো বুক পকেটে; থাকবে সবাই সুখে বেঁচে।
দিনের শেষে রাতের পরে প্রবাস জীবন কর্ম ডাকে
ঠান্ডা গরম রোদে বৃষ্টি থামেনা সে জীবন বাঁকে।
কষ্ট গুলো বুকে চেপে; দেশের চিন্তায় মগ্ন থাকে
শতো দুঃখে হাসি মুখে 'টাকার মেশিন' দুঃখ ঢাকে।
সেই প্রবাসীর স্বপ্নগুলো কেমনে তোরা করিসরে লুট
বিবেক তোদের বর্গা দিয়ে 'অমানুষ' কে দিলোরে ছুট।
আমার টাকায় বাহাদুরী দেখাও আবার সিনাজুরি
দুই টাকারই কামলা বলে চড়াও মুখে গালির ঝুড়ি।

২১ ভাদ্র ১৪২৬, ০৫ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।