পথিকের প্রতীক্ষা
- Chowdhury fahad ২৯-০৩-২০২৪

আছে ঘরে ফেরার তাড়া
নির্জন রাস্তায় একা দাড়িয়ে অপেক্ষর গাড়ির
কখন একটা গাড়ি আসবে
আর সে সেটা চেপে তার ঘরে ফেরত যাবে

একটা গাড়ি যায়
দুইটা গাড়ি যায়
এমনিভাবে অনেকগুলোই চলে যায়
কিন্তু ফাঁকা গাড়ি সে আর পায়না
কারন সবার ই ঘরে ফেরার তাড়া
সব কাজ শেষ করে আপনজনদের সাথে
একসাথে রাতের খাবার খাওয়া

একা দাড়িয়ে থেকে
আনমনা হয়ে পড়ে
আর ভাবতে থাকে আজকে বুজি আর যাওয়া হলনা বাড়িতে
একটাও ফাঁকা গাড়ি নেই
নিরাশ হয়ে এক পা দুপা এদিক সেদিক করে
গাড়ির অপেক্ষায়
হঠাৎ আচমকাই একটা গাড়ি এসে থামলো
তার কাছে
ড্রাইবার জিজ্ঞেস করলো
"ভাই কোথায় যাবেন?
এইতো এখানে বড় ব্রীজটা পাড় হয়ে যে বটগাছটা আছে ওখানেই
ড্রাইবার বললো
"উঠেন নামিয়ে দিচ্ছি
ভাড়া একটু বাড়িয়ে দিবেন আর কি;
লোক না পেয়ে চলে আসলাম
আর আমারো বাড়ি চলে আসতে হতো
ওহহ আচ্ছা;
মনে মনে বললো যাক শেষমেষ একটা গাড়িতো পেলাম
এখন বাড়ি ফিরলেই হয়
সব পথিকের মধ্যেই একটা ই চিন্তা কাজ করে
যাতে তাড়াতাড়ি বাড়ি পোঁছাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।