অভিমানী প্রিয়
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ২৫-০৪-২০২৪

আমার স্বপ্নবীজ দিনগুলি
বিস্মৃতির অতলে হেলায়
হারিয়ে যাবে চিরতরে!
সে কথা ভাবলে কেমন করে?

প্রতিকুল পরিবেশে
সেই স্বপ্নের উন্মেষ হবে,
জেগে উঠবে কঠিন শীলা ভেদ করে;
তুমি দেখো বসে চুপটি করে!

বীজতলায় আলো বাতাসের
আলতো পরশে পত্র-পল্লবে
বিকশিত হবে স্বপ্নগুলি!
মনের বাগান কানায় কানায়
পরিপূর্ণ হবে আগামীতে।

অনন্ত ভালবাসার সুগন্ধে
মৌ মৌ করবে চারিধার!
তখন তুমি কিভাবে করবে অস্বীকার!
হৃদয়ে আচড় কেটে দিয়ে দূরে ঠেলে
তুমি পাবে কি গো নিস্তার?
হেরে গিয়ে আমি জয়ী হবো বারংবার!
হে অভিমানী প্রিয় আমার!


০৯.০৯.২০১৯
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।