আহা বেচারী
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

যখন বাড়ি থেকে বের হলাম-একটা নাতিদীর্ঘ
সফরে; বিশ/পঁচিশ দিনের জন্য,
অফিসিয়াল এক কাজে- গজারিয়ার উদ্দেশ্যে
শুভকামনা করে হাসিমুখে বিদায় দিচ্ছে সবাই।

সবার মাঝে, সাথে সে'ও আছে
এই 'সে' হলো আমার জীবনের পরম পাওয়া
সে'ও হেসেছিলো, হাসিমুখেই বিদায় দিলো; তবে-

সেই বিদায়ের বেলা তার হাসি ভরা
অধরের কোনে, হাস্যোজ্জ্বল চোখের তারায়
হৃদয়ের সুখ বাগানে ছিলো কিছু বেদনা সুর
আর কেউ বুঝতে না পারলেও
আমি ঠিকই বুঝেছি- নিরবে সে কতটা দুঃখিত।

আমাকে ছেড়ে তার থাকতে অনেক কষ্ট হবে
বিছানায় হাতরে যখন পাবে না আমাকে
নিরবে কাঁদবে রাত জেগে, আহা বেচারী!

আমিও যে কাঁদবো তাকে ছাড়া-
কাউকে বলে আসতে পারি নি একথা
আমিও যে দুঃখিত হই প্রতিমুহূর্তে তার সঙ্গ ছাড়া-
সে কখনোই যেনো তা বুঝতে চায় না,
আহা বেচারী! যেনো সে একাই ভালোবাসে।
---------------
১০/০৯ /১৮ইং
(দূর দেশে বসে)
বাউশিয়ার চর, গজারিয়া, মুন্সিগঞ্জ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
১৪-০৯-২০১৯ ২০:১৭ মিঃ

জীবন এমন ই। জীবন তারপরও সুন্দর

Tanvi
১৩-০৯-২০১৯ ১৮:৫৯ মিঃ

আহা জীবন