অভিনয়
- অরিফুর রহমান কাজল ২৫-০৪-২০২৪

আমি গরলে খুজি অমৃত বন্ধু ,
আঁধারে খুঁজিগো আলো ।
আমি সিন্ধুর মাঝে সীমানা খুঁজি ,
মন্দে খুঁজিগো ভালো ।
আমি মৃত্যূর মাঝে
জীবনের যত ছন্দ নাচিতে দেখি ।
তপ্ত দিবস শত্রু আমার ,
রজনী আমার সখী ।
আমি সত্যের মাঝে ভেলকি দেখেছি ,
সুন্দরে বিভীষিকা ।
পূন্যের আড়ালে পাপাচার দেখেছি ,
স্বর্গে নরক-শিখা ।

সুহৃদ আমার---
করে যাও অভিনয় ।
চাইবেনা আর চাইবেনা কেউ
অন্য পরিচয় ।
চেয়ে দেখ ঐ গনিকার চোখে
মায়ের কান্না ঝরে ;
আর ঐ জননী সন্তান রাখি
অভিসার খুঁজে মরে ।
জানি , সত্য বলিলে অপরাধ হয় ।
বন্ধু , করে যাও অভিনয়----
চাইবেনা আর চাইবেনা কেউ
অন্য পরিচয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।