জয়-পরাজয়
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

হেরে গেছো ভেবে যদি থেমে তুমি যাও
কেমন করে কূলে ভিড়াও তোমার জীবন নাও ।
জয়-পরাজয় অংশ জীবন এমন বেঁচে থাকা
হারকে দিয়ে জয়ের মালা গর্ব ধরে রাখা ।
এক জীবনে সব চাওয়া তো হয়না কারো পূরণ
কিছু-কিছু ছুটে হারায় করো তারে বরণ ।
যুদ্ধ করে বাঁচার নামে বাঁচাটাই তো জীবন
থেমে যাবে যখন তুমি আসবে তখন মরণ ।
কর্মে তুমি বেঁচে র’বে অনেক গুলো বছর
বিনা জয়ে ভুলবে সবাই কয়েক বছর পর ।

বুধবার, দাম্মাম, সৌদিআরব
২৬ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faizbd1
২৩-১০-২০১৯ ১৩:২৩ মিঃ

অ সং খ্য ধ ন্য বা দ ক বি @মামুন

almamun1996
২৩-১০-২০১৯ ১০:৩০ মিঃ

সুন্দর