অন্ধকারের কাব্য : ২
- আতিক রহমান ২৫-০৪-২০২৪

নিকষ অন্ধকারেও সুনিপুন দক্ষতায়
জ্বলন্ত সিগারেট খুজে পায় চেইনস্মোকারের ঠোট ,
উষ্ণতাপিয়াসী প্রেমীষু খুজে পায়
প্রেমে কম্পমান তরুনীর অধর
কামুক হাতের খুজে পেতে দেরি হয় না সুবাসিনীর কোমল স্পিডব্রেকার ।

ঘন কালো অন্ধকারেও চোখ কথা বলে , মন কথা বলে ,
অস্থির অনুভূতির নিমগ্নতায়
কবিতার সৃষ্টি প্রক্রিয়া চলে ।

অন্ধকার মানে আলোহীনতা তবে অন্ধকার মানে স্বপ্নহীনতা নয় ,
অন্ধকার আমায় চিনিয়ে গেল নিজেকে
মনুষ্যত্ব যেখানে পরাজিত নিশ্চয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।