আড়াল
- আতিক রহমান ২৫-০৪-২০২৪

দরজার ওপাশ থেকে,
আলোকিত সকালগুলো
আমাকে ডাকে ।

আমি যেতে পারি না
রাতের মায়া ছেড়ে ,
আলো আমার জন্য নয়
এই হৃদয়ে অন্ধকার থাকে ঘিরে ।

অপেক্ষার ঢেউগুলো তোলপাড় করে
রাতের হিংস্র গন্ধ প্রতিটি প্রহরে
আমাকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রাখে
আমি সাড়া দিতে পারি না সকালের ডাকে ।

আড়াল থেকে অনুভব করি
মুখোশ পড়া অন্য সবাই ,
সকালের স্নিগ্ধ আলোয় পবিত্র স্নানে মেতেছে
আমি শুধু স্বপ্নগুলো স্মৃতির ড্রয়ারে সাজাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।