মন ব‌লে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জয়না‌লের কিছু স্বপ্ন ছি‌লো ১৯-০৪-২০২৪

মন ব‌লে উ‌ড়ে যাই যাই দূ‌রে
ঐ সুদূ‌রে‌তে হারাই অ‌চিনপু‌রে
‌যেখা‌নে দুঃখ ব্যথা নাই এ‌কেবা‌রে
বাস্তবতা ভিন্ন এ স্ব‌প্নে হ‌তে পা‌রে।


মন ব‌লে পা‌খি হ‌তে চাই চাই‌রে
উ‌ড়ে যা‌বো ঐ আকা‌শের ঠিকানায় রে
সুখ স্বপ্ন ছড়া‌বো মানু‌ষের বু‌কের ভিত‌রে
বাস্তবতা ভিন্ন ম‌নের কো‌নো ডানা নাই‌রে।


মন ব‌লে ভা‌লোবাসা ছ‌ড়ি‌য়ে দেব রে
রই‌বে তা সদা সকল মানু‌ষের বুক জু‌ড়ে
কলুষতা দূর হ‌বে জ্বল‌বে আ‌লো অন্ত‌রে
বাস্তবতা ভিন্ন মানুষ শুদ্ধ হ‌তে চায় না‌রে।


মন ব‌লে নাড়া দেব সব বি‌বে‌কের দুয়া‌রে
অপরাধ ভু‌লে মানুষ ভা‌লো প‌থে চল‌বে ‌রে
মায়া মমতায় এই নিঠুর দু‌নিয়া ভ‌ড়ে দেব রে
বাস্তবতা ভিন্ন মানুষ শুধুই টাকা টাকা চায় রে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।