দোহাই- ডেকো না আর
- এস আই তানভী ২৮-০৩-২০২৪

মিসুতমা, দরদী কণ্ঠে প্রেমসুরে আর ডেকো না,
আমি শুনবো না, শুনবো না, শুনলেও শুনবো না,
চলে যে এসেছি অনেক দূরে- নীলাক্ত সময়ের স্রোতে
তবুও তোমার ডাকে দুটি পা থেমে যায় বারবার।

আর ফিরতে পারবো না, সময় চলে গেছে সীমানা ছেড়ে
তোমার মুখের দিকে না ফিরে, তোমার চোখে
জল ছল ছল দৃষ্টি না রেখে, নিশ্বাসের গন্ধ, শব্দ না মেখে
তবুও দূর থেকেই ভালোবেসে যাবো, দোহাই- ডেকো না।

হৃদয়ে অনেক ক্ষত, কত শত সময়ের কাটা আছে বিঁধে
মরণ ছাড়া যাবে না তার দাগ আর শত চেষ্টাতেও
পারবো না ভুলতেও তোমাকে, তাই দূর থেকেই
ভালোবেসে যাবো, কাঁদবো নিরবে তোমারই মতো।

এই প্রেম থাকুক অমর হয়ে মনে মনে- লোকালয় থেকে
না জানুক কেউ; ক্ষতি কী- নাই বা হলো লিখা
কোন গল্প- কবিতা- উপন্যাস। না পাওয়ার বেদনায় নিত্য
হৃদয়ের ক্ষতগুলো ধুয়ে যাবো বারবার তুমি-আমি।
-----------------------
০৯/০৯/২০১৭ ইং।
উৎসর্গ :--- মিসুতমা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
১৪-০৯-২০১৯ ২০:১৩ মিঃ

একটা বিষয় দেখলাম। এই ব্লগে নিজের কবিতায় নিজেই মন্তব্য করেন সবাই। না করেও উপায় নাই৷ কেউ পড়েই না৷ আজব সাইট। শুধু ব্লগিং করলেই হবে? পড়তেও হবে।।
তাহলে সে সার্থকতা।

Tanvi
১৩-০৯-২০১৯ ২০:০১ মিঃ

বিরহিত