উঁচু নিচু
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৩-২০২৪

অবুঝ ধরনীর বি‌চিত্র রঙ
বাহা‌রি পোষা‌কে বাহা‌রি ঢঙ
বড় ক‌রে দেখা‌নোর আ‌য়োজন
‌মে‌কি মানু‌ষের কত প্র‌য়োজন।


আ‌মি বড় ছোট আর স‌বে
খু‌শি স‌বে নিজে‌কে বড় ভে‌বে
কার কত কমজো‌ড়ি এই খোঁ‌জে
কা‌রো ক্ষণ কা‌টে সকাল সাঁ‌ঝে।


অপর‌কে ছোট করার ত‌রে
কত কসরত মানু‌ষের ধরার পরে
‌কেউ খোঁ‌জেনা আপনার কম‌জো‌ড়ি
অন্য‌কে নি‌য়েই সবার বাড়াবা‌ড়ি।


স‌বে‌তে দরকার বড় মানুষ হবার
‌কেউ ছোট র‌বেনা দু‌নিয়া মাঝার
‌নিচু জ‌নে কেউ তাকাবা‌রে না চায়
উঁচু উঁচু ক‌রে সময় ফু‌রি‌য়ে যায়।


উঁচু নিচু ছোট বড় সবাই মানুষ
‌বিধাতার খেলা রেখ তাই হুস
‌হোক সবল কিম্বা কম‌জো‌ড়ি জন
জটলা পাকাইও না ক‌রো না ব্যবধান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।