বিষা‌দের কলরব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৩-২০২৪

ম‌নে‌তে নেই আর সেই আ‌লোড়ন
বু‌কে‌তে আজ জা‌গে সদা কাঁপন
‌স্থিরতা হারা‌চ্ছে বু‌ঝি দিবস রজনী
তাড়াহু‌ড়ো ক‌রে কাট‌ছে কাল সজনী।


ম‌নে‌তে আর নেই বু‌ঝি সেই রঙ
আজ সব‌কিছু‌ ম‌নে হয় কর‌ছে ঢং
‌মে‌কি মানু‌ষের মন কলুষতায় ভরা
মু‌খো‌শের আড়া‌লে দেখ ঐ কারা।


মনমা‌ঝে জ‌মে‌ছিল যত স্বপ্ন পাহাড়
তারাও হ‌য়ে‌ছে পথহারা নাই যে আর
আজ আ‌ষ্টেপৃ‌ষ্ঠে বাঁধা প‌ড়ে হাহাকার
সবুজ মনে চ‌লে শুধু ধূস‌রের কারবার।


সজীবতা হা‌রি‌য়ে ম‌নেতে ভীষণ ঝড়
উথাল পাতাল আজ জীবন পারাবার
হা‌রি‌য়ে গে‌ছে স্নিগ্ধ সব মধুর অনুভব
কাট‌খোট্টা জীব‌নে শুধু বিষা‌দের কলরব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।