অসময়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৩-২০২৪

‌দি‌কে দি‌কে ঘোর অন্ধকার
অমা‌নিশায় ডু‌বে‌ছে এই ধরনী
‌কোথাও আলোর ছোঁয়া নেই
‌যেন নে‌মে‌ছে ধরায় ঘোর রজনী।


‌নিদারুণ অসময় পৃ‌থিবীর বু‌কে
মানু‌ষের রক্ত মানু‌ষের খাদ্য
জা‌তিগত দাঙ্গা হরদম ভরপুর
একে অন্য‌কে মে‌রে বাজায় বাদ্য।


হায়‌রে ঘোর রজনী হ‌বেনা ভোর
র‌বির কিরণ ছড়া‌বে না আ‌লো
পরশ তার পা‌বে না আদম সন্তান
‌দিল যে তার হ‌য়ে গে‌ছে কা‌লো।


এই অসম‌য়ে বি‌বেক কে বন্দী রে‌খে
জীব‌নের পথ নীর‌বে ই গুজরান
অসহায়ের লেখ‌নি ই দুর্বল প্র‌তিবাদ
‌কি আর সামর্থ্য ব্য‌থিত শিল্পীমন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।