সমীরণ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৩-২০২৪

স্ক‌ন্ধে যে ব্যথার ভার উ‌ঠে‌ছে
গল‌দে‌শে যে বিরহ মালা জ‌মে‌ছে
তা কভু নে‌মে যাবার নয়।


‌দি‌কে দি‌কে আ‌লোর হাতছা‌নি
আ‌লো‌কিত হ‌য়ে‌ছে কত জন জা‌নি
শুধু আমার আঁধা‌রে বসবাস।


‌ফের ভোর হয় ধরায়
র‌বির কিরণ নীর‌বে ছড়ায়
শুধু আমার বু‌কে ছোঁয়া লা‌গে না।


ভা‌বি কা‌লের অবগাহ‌নে
বু‌ঝি সুখ পরশ দোলা দে‌বে
‌মি‌থ্যে সব অন্য প‌থে সমীরণ।


এ‌লো না এ‌লো না তো আর
হ‌লো না হ‌লো না তো ভোর
গভীর রজনী এই জীবন জু‌ড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।