অ‌চিনপু‌রে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৩-২০২৪

পাহা‌ড়ের কা‌ছে কান্না লুকাও
‌কিম্বা ঝরনার ব‌য়ে চলা স্রো‌তে
ভা‌সি‌য়ে দাও তোমার বিরহ ডিঙ্গা রে।


জল‌ধির বিশালতায় ডু‌বে ভে‌সে
দুঃখগু‌লো তোমার অ‌চেনায় পাঠাও
তারা হোক দেশান্ত‌রি এ‌কেবা‌রে।


ঐ আকা‌শের সীমানায় ভা‌সি‌য়ে দাও
জ‌মে থাকা সবটুকু ক‌ষ্টের দীর্ঘশ্বাস
ক‌ষ্টেরা হা‌রি‌য়ে যাক নী‌লিমায় সুদূ‌রে।


ঐ বিহ‌ঙ্গের ডানায় উ‌ড়ি‌য়ে দাও তু‌মি
‌যেখা‌নে যত র‌য়ে‌ছে জ্বালা যন্ত্রণা
তারা হা‌রি‌য়ে যাক সদলব‌লে অ‌চিনপু‌রে।


‌তোমার সকল কান্না ভা‌সি‌য়ে দি‌য়ে এবার
সম্মু‌খে তাকাও,দেখ ডাক‌ছে পৃ‌থিবী ফের
সময় এ‌সে‌ছে নতুন ক‌রে যুদ্ধ করার ত‌রে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।