রো‌হিঙ্গা চতুর্থ পর্ব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

‌‌ভে‌সে ও‌ঠে মানু‌ষের লাশ
মানুষই তার হন্তারক এখা‌নে
‌শিশু যুবা বৃদ্ধ বাদ নাই কেউ
নাফ নদী‌তে লাশ সর্বস্থা‌নে।


মানুষ অমানুষ হ‌লে প‌রে
মানু‌ষের রক্ত বু‌ঝি খায়‌ রে
আধু‌নিকতায় এই বর্বরতা
দু‌নিয়ার শকুন সু চি তুই রে।


শকু‌নের জাত দেখ দু‌নিয়াবা‌সি
‌চি‌নে রাখ মায়ানমা‌রি বৌদ্ধ রে
এরা অমানুষ ঘৃণ্য হা‌য়েনা সম
এ‌দের মু‌ক্তি কিছু‌তেই নাই রে।


আজ যে ভা‌সে রক্ত জল না‌ফের বু‌কে
হয়ত কালও ভাস‌বে রক্ত জল ঐ নদী‌তে
ত‌বে তা রো‌হিঙ্গা রক্ত নয় যেন ও‌গো বন্ধু
ঐ শকুন সু চি আর বৌদ্ধগু‌লোর একসা‌থে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।