তন্দ্রা হারা চোখে তুমি
- এস আই তানভী ১৯-০৩-২০২৪

ঘন শ্যাম বর্ণের অপরূপা মুখ
হাসির ঝিলিকে অধরের কোনে অকল্পনীয় সুখ
অনাবিল আনন্দে নেচে নেচে চলে
হৃদয়ের খুব কাছে কেউ যেন কিছু বলে।।

গাছে গাছে পাখিরা সুর ধরে নতুন গানের
নতুন স্বপ্ন দেখতে, আঁকতে কবি নয়নের
বিশ্রাম হীন, অবিরত ব্যস্ততা।
ঝিরিঝিরি রোদ-বাতাস- সকালের স্তব্ধতা-
তুমি আসছো বই হাতে (নীল-বেগুনী ড্রেস)
সুগন্ধী, তেল বিহীন দোলায়িত লালচে এলো কেশ
হাজার সুখের সমাবেশ-
দেখেছি তোমার হাসিতে, তোমার মাঝে
সুখের ঝাড়বাতি জ্বলে থাকে সকাল সাঁঝে।।

মিটিমিটি তারা জ্বলা রাতের গভীরতা বাড়ে
পাখিরাও ঘুমিয়ে পড়ে-
আমার ঘুম নেই, তন্দ্রা হারা চোখে ভেসে উঠো তুমি
শুনি, ডাকছো আমাকে (খুব কাছ থেকে), আমি
চমক ভেঙ্গে শিহরণ দিয়ে উঠি
একাকী হেসে উঠি, যেন দুহাতে ধরে প্রেমের চিঠি
পড়ছি চুপিচুপি, তোমাকে আঁকছি রাতের নির্জনতা ভেঙ্গে
পৃথিবীর সব ফুলেদের রঙে।

নির্ঘুমে তোমাকে ভেবে প্রতিটি রাত কেটে যায়
হেটে চলি রাতভর তোমার মনের বারান্দায়।।
____________
২৩/১০/০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৫-০৯-২০১৯ ১৪:২৮ মিঃ

প্রথম প্রেম