নয়‌নের জল
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৪-০৪-২০২৪

নয়‌নের জ‌লে লি‌খে দেয়া যায়
ব‌লো নয়‌নের জ‌লে কি আর
‌লি‌খে দেয়া যায়,সু‌বিন্যস্ত বিরহ
যা ঢেউ তো‌লে বু‌কের মাঝার।


নয়‌নের জল ঝ‌রি‌য়ে যে কষ্ট লুকাই
তার ব্যথাটুকু বু‌কে‌তে জ‌মে জ‌মে
পাথর ক‌রে তু‌লে‌ছে বিরহী আমায়
‌বিষা‌দের পারাবা‌রে ডুবেছি ক্র‌মে ক্র‌মে।


নয়‌নের জ‌লে যে ব্যথা প্রকা‌শিত
‌সে ব্যথা আমার কা‌রো জানা নাই
‌মে‌ঘের আড়া‌লে লুকা‌নো ব‌রিষণ
‌কেউ কি তার খোজ রা‌খে ভাই।


নয়‌নের জল অ‌বিরল ঝ‌রে ঝ‌রে
ব‌য়ে যায় যে বিষা‌দের জলধারা
‌সে বিরহ মোর কেউ বো‌ঝে নাই
শুধু আপনা‌তে আপ‌নি বয় নয়নধারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।