যুদ্ধ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৮-০৩-২০২৪

গ‌ড়ে তো‌লো প্র‌তি‌রোধ গ‌ড়ে তো‌লো
সময় এ‌সে‌ছে আজ সম‌রে যাবার
এবার সময় এ‌সে‌ছে ভাই সম‌রে যাবার
আবার নতুন ক‌রে মানবতা প্র‌তি‌ষ্ঠিত করার।


পৃ‌থিবী‌তে আ‌ছে যত কুলাঙ্গার সার‌মেয়
যারা রক্তস্নান ক‌রে রোজ রোজ
তাদের বিনা‌শে ভাই এবার মারণাস্ত্র ধ‌রো
‌কে কোথায় আ‌ছে ক‌রো তার খোজ।


ঐ আফগা‌নিস্তা‌নের বু‌কে যত রক্ত ঝ‌রে
তত রক্ত ঝরাও ভাই জা‌লিম‌দের বুক থে‌কে
গ‌র্জে ও‌ঠে‌া ফের হে মুস‌লিম বীর সেনা‌নি
ক‌রো কতল সব অত্যাচা‌রি‌দের এ‌কে এ‌কে।


ঐ ফি‌লি‌স্তি‌নের আসমান লা‌লে লাল হ‌লে‌া
রোজ রোজ নিরীহ মানু‌ষের রক্ত ঝ‌রে ঝ‌রে
‌মানবতার নিদারুণ পরাজয় বিশ্ব জু‌ড়ে আজ
খু‌নি‌দের করে খুন মানবতা বাচাও পৃ‌থিবী জু‌ড়ে।


আ‌জি ইরাক কিম্বা মায়ানমা‌রের বুক জু‌ড়ে
যত অ‌বিচার চল‌ছে নিরীহ মানু‌ষের ওপ‌রে
তার সমাধান একটাই র‌ক্তের বদ‌লে রক্ত
সম্মুখ সম‌রে অমানু‌ষ খু‌নে হ‌বে শা‌ন্তি ধরা প‌রে।


গ‌ড়ে তো‌লো প্র‌তি‌রোধ দি‌কে দি‌কে তাই
মানবতার অবমূল্যায়ণ আর না হওয়া চাই
‌বিশ্ব বি‌বেক কিম্বা জা‌তিসংঘ বল‌তে কিছু নাই
আপনা‌কে বাচা‌তে আপ‌নি ধ‌রো অস্ত্র ভাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।