রো‌হিঙ্গা ২য় পর্ব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

নাফ নদীর ঐ কিনা‌রে
কত শিশুর লাশ ভা‌সে‌ রে
‌বিশ্ব বি‌বেক নিশ্চুপ কি ক‌রে
মনুষ্যত্ব হারা‌লো কি দু‌নিয়াজু‌ড়ে
ধরায় কা‌রো ত‌রে যদি কেউ না হ‌বে
মনুষ্য প্রজা‌তি কত‌দিনে আর মানুষ হ‌বে।


অভাগা মানবজা‌তি স্বা‌র্থের ত‌রে
কত নির্যাতন আর ব‌লো রো‌হিঙ্গা প‌রে
‌যে অমানুষ জা‌তি জে‌গে‌ছিস ঐ মায়ানমা‌রে
‌রে নর‌কের কীট বৌদ্ধ জা‌তি তোরাও মর‌বি এ‌কেবা‌রে
‌তোরা অমানুষ সার‌মেয় শিশু ‌তো‌দেরও মর‌ণের দিন আস‌ছে রে
জগ‌তের সব অ‌ভিশাপ তো‌দের ত‌রে নর‌কে তো‌দের ঠাই হ‌বে রে।


লাল রু‌ধির ধারা আর কত বই‌বে
‌রো‌হিঙ্গারা আর কত কত জীবন হারা‌বে
অমানুষ বৌদ্ধ জা‌তি কত আর মুস‌লিম মার‌বে
দু‌নিয়াজু‌ড়ে কেউ কি ফি‌রে রো‌হিঙ্গা পা‌নে তাকা‌বে
সময় এ‌সে‌ছে প্র‌তি‌রোধ করার বি‌বেক কে জাগ্রত করার
এই নিঠুর গণহত্যা ব‌ন্ধে হা‌তে হাত মি‌লি‌য়ে আমরণ যুদ্ধ করার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।