তবুও লোভে পড়ে
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২০-০৪-২০২৪

মুয়াজ্জিনের কণ্ঠ হতে
আজানেরও ধ্বনি শুনে,
আমার কেঁদে উঠে মন–
কতটা ভালো আছি ইমানে?

আল্লাহ মহান, আল্লাহ মহান
সে যে দেয় ঘোষণা-
ওরে তবুও যে তার প্রতি
আমার মন গলে না।

তিনি ছাড়া নেই কোন
ইলাহা মাবূদ,
শুনেও হয় না আমার
ইমান মজবুত----।

মুহাম্মদ তার প্রিয় রাসুল
জামানার শেষ নবী,
ধরাধামে চলবো কেমন করে
শিখিয়েছেন সবই....।

তবুও লোভে পড়ে আমি
আপনাতে ব্যস্ত শুধু;
দেখিনা চেয়ে নিজের দিকে
জীবন হয়েছে যে ধূ-ধূ।।

আল্লাহ মহান, আল্লাহ মহান
শুনো আমার এক ফরিয়াদ–
এখন-ই হেদায়েত করো গো দান,
তা না হলে হবো যে বরবাদ।।
---------------------
১৩/০৯/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৫-০৯-২০১৯ ১৪:২৮ মিঃ

ক্ষমা প্রার্থনা করি