সময় বি‌ক্রেতা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৩-০৪-২০২৪

তাল কে‌টে যা‌চ্ছে
সু‌রে আর বাধ‌তে পা‌রি না
কর্মজীবন আটটা দশটা
‌কোথায় ছুট‌ছে মন জা‌নি না।


‌দি‌য়ে‌ছি হৃদয় খু‌লে
রা‌খি‌নি বে‌ধে একূ‌লে ওকূ‌লে
তবু প‌ড়ে‌ছে বাধা
সম‌য়ের বু‌কে বিরহ প‌লে প‌লে।


‌কোথায় ছুট‌ছে তরী
‌কোন কূ‌লে তার ঠিকানা
‌বেপ‌রোয়া স্রো‌তে অর্থক‌ড়ির প্রশ্ন
ভাস‌ছে মন দোদুল্যমান অ‌চেনা।


তাল কে‌টে যায় অ‌বিরত
সুর হয় বেসু‌রো
তবু কর্মজীবন নিঠুর বাস্তবতা
সম‌য়ের বি‌ক্রেতা আ‌মি বুঝ‌তে পা‌রো।


কবি মন আজ নিশ্চুপ বিরহী
সুর তাল হা‌রি‌য়ে গে‌ছে
কাট‌খোট্টা সময় পা‌লি‌য়ে বেড়ায়
সম‌য়ের পলায়‌নে বু‌কে‌তে বিষাদ জ‌মে‌ছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।