তোমাকে দেখেছি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

তোমার দেখেছি।
==========

দেখেছি তোমার,
সাগরের তীরে, জলে ভেজা পা,
ভেজা চুল, দিগন্ত তোমার রূপে বিলীন।
তুমি রূপের ঝলক দেখিয়েছিলে,
এই ভুবন তা দেখে হল মুগ্ধ,।

জলের মাঝে সে মুগ্ধতা ছড়িয়ে গেলো।
আকাশে বাতাদে ছড়িয়ে গেলো,
পাখিদের কানে পৌছে গেলো সে খবর।
তুমি এসেছ, এই সমূদ্র তীরে,
তুমি এসেছ এই জলরাশীর ভিরে।

তুমি কবিতা হয়ে, মুগ্ধতা ছড়িয়ে দিলে।
তোমার রূপে কবি হল দিশেহারা।
আজ সমূদ্রের ঢেউ উঠেছে,
মাতাল হাওয়া প্রেমে পরেছে তোমার।
তাই জলোচ্ছ্বাস আজ চির যৌবনা।

তোমায় দেখেছি।
মরুভূমির দেশে, মরুকণ্যার বেশে।
নতুন আবেশে,কবিতার ছন্দে।
মরুর রাখালের প্রেমে।।
এক ফালি সমূদ্র চুম্বনে।
পিপাসিত বালকের ঠোঁটে।


ভালোবাসা নিয়ে তুমি।
ভালোবাসা হয়েছে প্রেমের ভূমি।
তুমি সেই রাজ্যে রাজকন্যা,
আমি রাখাল, পায়ের নীচে মরুভূমি।




তোমাকে দেখেছি।
দূরের সেই বন্দরে,
নাবিকের বেশে আমি,
প্রেমে পিপাসিত হয়ে খুজি তোমারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

wasemul
১৭-০৯-২০১৯ ১৮:৩৬ মিঃ

ইচ্ছে হলে আপনারা আমার প্রোফাইলটা ঘুরে আসতে পারেন....

almamun1996
১৭-০৯-২০১৯ ১১:৫৮ মিঃ

ধন্যবাদ ওয়াসিমুল বারী অন্তর

wasemul
১৭-০৯-২০১৯ ১১:০০ মিঃ

অপরুপ প্রিয় কবিতা

almamun1996
১৪-০৯-২০১৯ ২৩:৪৪ মিঃ

ভালোবাসা নিয়ে তুমি।
ভালোবাসা হয়েছে প্রেমের ভূমি।
তুমি সেই রাজ্যে রাজকন্যা,
আমি রাখাল, পায়ের নীচে মরুভূমি।