বৃষ্টি নেমেছে
- হাসান আল মাহদী ১৮-০৪-২০২৪

বৃষ্টি নেমেছে আজ বিরান মাঠে
বৃষ্টি নেমেছে কৃষকের ধানের খেতে ।
বৃষ্টি নেমেছে আজ শুকনো খালে -বিলে
বৃষ্টি নেমেছে দরিদ্র রহিমার টিনের চালে।
অবিরাম বর্ষনে মাঠ ঘাট সব গেছে ভরে
তুমিহীনা একলা কাটে সময় অন্ধকার বদ্ধ ঘরে।

বৃষ্টি নেমেছে আজ প্রেয়সীর চোখের কোণে
বৃষ্টি নেমেছে নিস্তব্ধ মানবহীন গভীর বনে
বৃষ্টি নেমেছে আজ চেনা মেঠো পথে,
যে পথে হেটে ছিলাম দুজনে একসাথে।
কত আপন ছিলে তুমি! আজ রয়েছ দূরে
তোমার বিরহে জ্বলছে অনল আমার হৃদয় জুড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।