মন পাখী
- অরিফুর রহমান কাজল ২৯-০৩-২০২৪

আশার পলকে পাখী খুলে দিল মন,
দূর আকাশের ওপারে থাকে আমার স্বজন।
একদিন যাব আমি, যাবই আমি সীমানা পেরিয়ে,
স্বপনের ছবি নিয়ে,ছোট ছোট ডানা নিয়ে।
লাল-নীল, সাদা-কালো রঙের মেলায়,
হাজার তারার ওপারে থাকে আমার স্বজন।
ওখানে প্রেমের ডালি নিত্যদিন সাজে,
আবেগ আনন্দ-সুর নিত্যদিন বাজে।
সুখের সেই ব্যথাগুলো হৃদয়ে রাখি,
আকাশের নীল দিয়ে দু’নয়ন ঢাকি।
মনের গভীরে যেন কে কেঁদে বেড়ায়,
প্রবোধ মানেনা পাখী, উড়ে যেতে চায়।
স্বজনের দেশে কি বসন্ত আসে ?
সুবাসিত ফুলগুলি সারাবেলা হাসে ?
দিন শেষে ঝোনাকীরা প্রদীপ জ্বেলে,
পথহারা পথিকেরে দিশা খুঁজে দেয় ?
সেদিনের কথাগুলো কুড়িয়ে নিয়ে,
কবিমন গাঁথে কি গানের মালা ?
হাঁগো সেই ছবির দেশে থাকে আমার স্বজন,
একদিন যাব আমি, যাবই আমি ছাড়িয়ে গগন।
হায়রে অবোধ পাখী ছোট দু’টি চোখে,
আকাশ কুসুমের রঙ নিয়ে মাখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

arifur
৩০-১২-২০১৫ ০০:৩৯ মিঃ

নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে আমি, ভাগ্য ফিরাতে সাগর পাড়ি দিলাম, যুগ যুগ ঘুরলাম মরিচিকায় আর স্বপ্ন দেখলাম আকাশ কুসুমের।