ফিনিক্স পাখি
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ১৮-০৪-২০২৪

লাভে ও লোভে বড্ড বেহুশ
সাপের মত জিভ লকলক করে;
ওঝা জিভ বেঁধে দিয়ে
শিক্ষা দিয়েছেন জনমের তরে!

তারপরও না পেলে দীক্ষা
জিভগুলো দিবেন ছেঁটে!
যত আছো অসুর রাবণ
মানে মানে পর কেঁটে!

শুদ্ধিকরণ শুরু হয়ে গেল
আপন আলয় থেকে!
অশনিসংকেত বুঝ বাপু;
মাস্তানি যাবে চুকে!

এগিয়ে চল গণপতি তুমি,
আপামর জনতা থাকুক আস্থায়!
চুপটি করে ঘাপটি মেরে থাকা
মোস্তাকদের ঝেটিয়ে কর বিদায়!

গ্রীক পুরাণের ফিনিক্স পাখি;
তোমার পুনর্জন্ম ছাই হতে;
বজ্রবানে অপশক্তি ধরাশায়ী হয়ে
ন্যায়ের নিশান উড়বে বাংলার মাটিতে!

শাওনাজ, ঢাকা!
১৫ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।