শেষ কামনা
- এস আই তানভী ১৯-০৩-২০২৪

কি আর করার আছে, না চাইলে আমাকে
দেখে সাদাসিধে মুখখানিকে
ভেবেছিলাম চাইলেই বুঝি পাবো, হলো না
এ জনমে তোমাকে পাওয়া হলো না।

পুকুর পাড়ে কাঁঠাল গাছের ছায়ায় দাঁড়িয়ে
আমার সামনে তুমি- নিজেকে ফেলেছি হারিয়ে
হটাৎ আশার ঘরে ঝড় এলো
মন ভাসলো বিরহ জলে ছলছল
তুমি খুব সহজে বলে গেলে, নয় সম্ভব
আমাকে গ্রহণ করা, এ যে নিরন্তর বাস্তব
অথচ; এমন বাস্তবকে গ্রহণ করার প্রস্তুতি ছিলো না
তোমাকে ফেরাতে পারলো না
আমার বোবা মন আর উজ্জল নয়ন
বিষন্ন ভাবে দেখেছিলো তোমার সজল বদন।।

এখানেই শেষ নয়, সব কিছু ফিরিয়ে দিলে
চলে গেলে! স্মৃতি রেখে, কিছুই না সঙ্গে নিলে
তবে, যে আশায় প্রত্যাখান করলে আমাকে
পূর্ণ হোওক সে আশা, সুখী করুক তোমাকে
বিধাতা আমার- হৃদয়ে দিয়ে নরক যন্ত্রণা,
কখনো যেনো তোমার কাজল চোখে না আসে বন্যা।।
___________
২২/১০/০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২১-০৯-২০১৯ ০৭:১১ মিঃ

হায়রে প্রেম