আবার জন্মাবো
- ওয়াসিমুল বারী অন্তর - বাংলাদেশের আমি ২৪-০৪-২০২৪

আমি আবার জন্মাবো এই বাংলার প্রতিটি সবুজে সমরোহ করা ঘাসের ফাঁকে,
আমি আবার জন্মাবো এই বাংলার
মনস্পর্ষ করা আকাঁবাকা নদীর বাঁকে

বালুচুরের রঙিন পাখার পাখির সাথে আকাশে উড়া গাঙচিলদের ঝাকে
আমি আবার জন্মাবো এই বাংলায়
আবার হব নদীর বুকে ভেসে বেড়ানো
হাঁস দের পাল।

কখনো বা দেখবে রাতের আকাশে শুকতারার মিঁটিমিঁটি হাসি
দেখতো পারবে রাখালের প্রিয় হাস্যোজ্জ্বল সেই বাঁশি ।
মাঝিদের সাথে থাকবো আমি পালের দড়ি হাতে ধরে আবার জন্মাবো আমি এই বাংলায় শতাধিকবার মরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৩-১০-২০১৯ ০১:৪২ মিঃ

বেশ ভালো লিখেছেন কবি ।।