মেঘ বা‌লিকার হৃদ‌য়ের রঙ
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ১৬-০৪-২০২৪

যুবক ব‌লে যা‌বে মোর সঙ্গে
ঐ দূর সবু‌জের বু‌কে হারা‌বো দুজ‌নে
আকাশ ছোঁয়া পাহা‌ড়ের পাদ‌দে‌শে
সাজা‌বো ভা‌লোবাসার ঘর দুজ‌নে মি‌লে
যা‌বে তু‌মি ও‌গো মেঘ বা‌লিকা
যা‌বে মোর স‌ঙ্গে !


যুব‌কের আহ্বা‌নে দেয় না সাড়া
‌মেঘ বা‌লিকা ব‌সে থা‌কে চুপ
উড়ু উড়ু তার মন স্থিরতা পায় না
‌কি ক‌রে কি ক‌রে সে মন তার অবুঝ
‌মেঘ বা‌লিকা দ্বিধা দ্ব‌ন্ধে সংক‌টে
যুব‌কের ভা‌লোবাসার ডা‌কে সে অ‌ভিভূত
তবু দি‌তে পা‌রে না সাড়া
‌মেঘ বা‌লিকার মন না‌চে শুধু
অদ্ভূত নিশ্চুপ র‌ঙ্গে।


ব‌লে যুবক,ও‌গো মেঘ বা‌লিকা
চুপ কেন থা‌কো কিছু তো ব‌লো
যা‌বে না তু‌মি যা‌বে না ও‌গো
তু‌মি যা‌বে না মোর স‌ঙ্গে।


‌মেঘ বা‌লিকা মায়া‌বি হা‌সে
যুব‌কের হৃদয় তা‌তে ই ফা‌ঁসে
‌হে‌সে হে‌সে ব‌লে মেঘ বা‌লিকা
আ‌মি যাই না কা‌রো স‌ঙ্গে।


ব‌লে যুবক ‌কেন কেন কেন
‌কেন ক‌রো এত বাহানা ও‌গো
ত‌বে কি মো‌রে ভা‌লোবাস না
‌মেঘ বা‌লিকা হা‌সে, হে‌সে হে‌সে ব‌লে
ভা‌লোবাসা পাওয়া এত সহজ না
আ‌মি সহ‌জেই মে‌তে উ‌ঠি না
যাই না কা‌রো স‌ঙ্গে।


যুব‌কের হৃদয় হতাশায় গুম‌ড়ে কা‌ঁদে
‌মেঘ বা‌লিকা নিরব ছলনায় র‌ঙ্গে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।