শরতের রূপ
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

শরত এলো সাদা মেঘের ভেলায় চড়ে
শুভ্র শেফালী ফুটেছে বনে,
সবুজে ছেয়ে গেছে কৃষকের ধান খেত
দৃষ্টিতে প্রশান্তি আসে মনে।

চারিদিকে প্রকৃতি আজ সেজেছে
অপরূপ নতুন সাজে,
মন মাতানো সৌন্দর্য আকুল হয়েছি
মন বসেনা কোন কাজে।

শুকনো নদীর তীরে ফুটেছে কাশফুল
যেনো ধরায় নেমে আসা কোনো পরী,
নরম তুলতুলে তার স্পর্শে দিশেহারা আমি
নেচে উঠে মোর মন ময়ুরী।

নির্জন দুপুরে ধানের খেতে অপরূপ লাগে
রৌদ্র ছায়ার লুকোচুরি খেলা,
নিস্তব্ধ গভীর রাতে ঝরে পড়েছে শিউলি ফুল
এখনো গাথা হয়নি মালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।