প্রতিজ্ঞা
- আতিক রহমান ১৮-০৪-২০২৪

সহস্র রাতের নির্ঘুমতার প্রতিজ্ঞা ,
তোমাকে যদি পাই-
নীলগিরির তলদেশ থেকে একমুঠো সুন্দর সকালের মিষ্টি রোদ ছিনিয়ে এনে
তোমার কপালের টিপ বানাবো ।

তোমাকে যদি পাই
পায়রা-বিষখালীর মোহনা থেকে
স্বচ্ছ পলির সুবাস ছিনিয়ে এনে
অলংকার পড়াবো .
তোমার সুনিপণ শরীরী গভীর ভাঁজে ।

তোমাকে যদি পাই আমি ছিনতাইকারী হবো ,
আকাশ থেকে ছিনতাই করবো নীল ,
সাহারা মরুভূমি থেকে চিকচিকে বালুকণা ,
গোলাপ থেকে নেবো শত বছরের সজীব নিঃশ্বাস ,

তারপর সমস্ত সৌন্দর্য মিশ্রিত করে
অজস্র রাতের নির্ঘুমতার ক্লান্তিশেষে ,
চিরনিদ্রার আসনে আসীন হব তোমায় ভালবেসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sudip
২৫-০৭-২০১৪ ০৮:৫১ মিঃ

Sundor vabonar berajale bondi ... Srijon.