ধোঁয়াশা
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৪-০৪-২০২৪

আমার মনেও আছে
দানাবাঁধা ক্ষোভ;
অনেক ব্যাথা বেদনা,
আছে অজস্র বিক্ষোভ!

এতকিছুর পরও যদি বলো
আমি বুঝিনি তোমায়!
তা হবে প্রকারান্তরে
আমার প্রতি বড়ই অন্যায়!

ভুলে যাইনি, যাইনি পালিয়ে
হারিয়েও যাইনি আমি!
শত অবহেলায় তাড়িয়ে দিয়ে
নিষ্কণ্টক হয়েছো তুমি!

নিরব ভাষার মানে তুমি
খোঁজনি কোন কালে!
শান্তনা আমার কিছুই করার
ছিল না কোন ছলে!

ভালই তো বেসেছিলাম,
কোন ক্ষতি তো করিনি!
তবুও তোমার শত্রুভাবাপন্নতার
কারণ খুঁজে পাইনি!

এত কথা-কবিতা, বিনম্র শ্রদ্ধা
আর এক সাগর ভালবাসা!
স্বার্থের টানে ধূলায় লুটায়
সবই মিছে, সবই ধোঁয়াশা !

শাওনাজ, ঢাকা।
20 Sept 2019

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।