মা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৬-০৪-২০২৪

মা এর তুলনা পৃ‌থিবী‌তে নাই
‌সেই জননী‌কে ভা‌লোবাসা চাই।


ধরনী‌তে যারা গ‌ড়ে‌ছে বৃদ্ধাশ্রম
ব্যর্থ হ‌বে তা‌দের প‌রিশ্রম
জননীর ঠিকানা বৃদ্ধাশ্রম নয়
বু‌কের কা‌ছে তা‌কে রাখ‌তে হয়।


জীবন বিসর্জ‌নে গ‌ড়ে তু‌লে সন্তান
মা‌য়ের আত্ন ত্যাগে সক‌লে বড় হন
‌সেই জননী‌রে ক‌রো না অসন্মান
বু‌ড়ো হ‌লে তা‌কে বৃদ্ধাশ্র‌মে না পাঠান।


বু‌কে‌তে ঠাঁই দি‌য়ে আগ‌লে রেখ জননী‌কে
তার দোয়া ভা‌লোবাসা বিজয়ী কর‌বে তোমা‌কে।


পৃ‌থিবী‌তে যত যত জননী আ‌ছে
ভা‌লোবাসা অফুরান তা‌দের কা‌ছে
সক‌লের ত‌রে স্যালুট জানায় ওয়া‌হিদ
মা‌য়ের মত আর হয় না কো‌নো সুহৃদ।


মা‌য়ের তুলনা পৃ‌থিবী‌তে নাই
‌সেই জননী‌কে ভা‌লোবাসা চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।