সংশোধন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৯-০৩-২০২৪

বিভেদের বেড়াজালে বন্ধি বিবেক
আপনার সুখের তরে উন্মাদ সবে
বিভাজনে বিভাজনে সয়লাব দুনিয়া
কেউ কারো তরে হয় না যে ভবে।


দিকে দিকে যুদ্ধের আয়োজন
মানুষের রক্ত মানুষের খাদ‌্য এখন
বিজয়ী হওয়ার প্রত‌্যাশায় রক্তক্ষরণ
হায়েনার ছোবলে মানুষের মরণ।


দুনিয়া জুড়ে মনুষ‌্যত্ব ভূলুন্ঠিত
যেন মানব নয় দানবের জয়ধ্বনি
বহু ভাগে বিভক্ত মানবকূল আজি
বুঝি ধ্বংসের বারতা জানায় আগমনী।


মানবতা আর মানবাধিকার মিথ‌্যাচার
করছে কেউ কেউ আপনার স্বার্থ রচিতে
স্বার্থহীন ভালোবাসা পাই না আর ভুবনেতে
রে মানুষ হও সংশোধন আপনি আপনাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।