জড়তা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ২৮-০৩-২০২৪

সে কি বলিতে চায়
তার মনের বারতা
বুঝিতে পারিনা হায়
কাটেনা কিছুতে মোর জড়তা।


সে যে হৃদয় দুয়ারে
ক্ষণে ক্ষণে নাড়া দেয় রে।


সে কি বলিতে চায়
বুঝিতে নারি হায়
ওগো তার মনের বারতা
কাটাতে পারেনা জড়তা।


ওগো তার মনের উঠতি চাঁদ
যে আলো ছড়ায় সারারাত
সেই আলোতে ডুবে যেতে
মন মোর চায় যে হারাতে।


তবু কিসের জড়তা ভাই
সে তো মোর জানা নাই
জানা নাই মোর অজানা বারতা
শুধু একাকি পুড়ি বুকেতে ব‌্যথা।


ওগো তার নয়নের আঁখিজল
ঝরে পরে যে ছলছল
তার ভাষা আমি বুঝিতে না পারি
ওগো বুঝিতে না পারি
সে যে কি বলিতে চায়
কিরুপে হৃদয়ের ভাষা জানায়
বুঝিনা আমি আমার ব‌্যর্থতা
তার ভালোবাসা বোঝার নাই ক্ষমতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।