রাত্রির হাত ধরে
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

অনেক রাত কেটে যায়
জেগে জেগে অযথা ভাবনায়
চেনা অচেনা অনেক পোকার গান শুনি
ভুল করে বারবার তারাগুলো গুনি
আকাশের সব নীল ডেকে আনি বুকে
অশান্ত মনে সান্ত্বনা দিতে, নিজকে।

নিরব আঙ্গিনায় হেঁটে চলি
একাকী নিজেকে বলি
তার কথা ভেবে কি আর হবে?
সেই কবে!
চলে গেছে সে- আসেনি যে আর ফিরে।
সময় কাটাই রাত্রির হাত ধরে
ধীরে ধীরে রাত্রির গভীরতা বাড়ে
নিরবতার চাদর আসে হাইওয়ের উপরে,
পোকাদের কোলাহল থেমে যায়
ভুল করে কেন বারবার মনের পর্দায়
চলে আসে সে
যার জন্যে হৃদয় ব্যথার সিন্ধুতে ভাসে।
___________
১৪/১১/০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০১-১০-২০১৯ ১২:৩৫ মিঃ

হায়রে প্রেম