আজকের চাঁদটা
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

চাঁদের আলো পড়েছে ধরার বুকে
আলো পড়েছে পাঁচতলার ছাদের উপর
সেই ছাদের উপর বসে তার আলো দু হাতের
মুঠোয় ধরে হৃদয়ের সমগ্র আঙ্গিনায় ছিটিয়ে দেই

এখান থেকে সামান্য দূরে পূর্ব-উত্তর কোণে
গোমতী নদীটাও দেখা যায় ঔ চাঁদটার আলোতে
গোমতী নদীর উপর মৃদু ঢেউয়ে ঢেউয়ে
নাচে তার জোছনা, সরাতে চায় নদীর কালো
গোমতীর বুকে ভেসে চলা নৌকাগুলোর ছাউনিতেও
পড়েছে চাঁদের অপূর্ব আলো--

এমন দৃশ্যে অনেক দুঃখ ভোলা যায়,
লুকিয়ে রাখা যায় অনেক কষ্ট
অনেক ব্যথা নিয়েও থাকা যায় অনেক ভালো
যদিও তা ক্ষনিকের জন্য
তবে স্মৃতির পাতায় আজকের চাঁদটার কথা
থাকবে অনেক অনেক দিন-----
_____________
২২/০৯ /১৮ইং
(দূর দেশে বসে-)
বাউশিয়ার চর, গজারিয়া, মুন্সিগঞ্জ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৩-১০-২০১৯ ১০:০৭ মিঃ

একা একা ভাবনায় কত কি এসে যায়