কাশবনের রাজকণ্যা
- এ কে সরকার শাওন - প্রনয়-প্রলাপ ২০-০৪-২০২৪

ধূসর সাদা কাশফুলে
ছেয়ে গেছে বালুচর।
নীলাকাশে উড়ছে
সাদা মেঘ স্তরে স্তর।

ধরাধামে নেমে এলে
এলোকেশী উর্বশী!
কপালেতে নীল টিপ
যেন পূর্ণিমা শশী।

নীল শাড়ী লাল পাড়ে
শ্যামলী তন্বী মনোহারী!
কাশবনের রাজকণ্যা
যেন আসমানী পরী!

জোড়া ভ্রুর ডাগর চোখে
নজরকাড়া কাজল।
দূর্বিনীত হাওয়ায় উড়ছে
তার শাড়ীর আঁচল।

তাঁর মুখে ভাষা নেই
চোখে শুধু জল!
প্রকৃতির এত আয়োজন
সব হলো যে বিকল।

কবির অন্তর কাঁপে
সেও মূক বিহ্বল!
কথা কাব্য নৈবদ্য
সব হলো যে বিফল!

লেখার সময়: রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।